deshbangla71news.com
  • Home
  • রাজনীতি
  • আখতার হোসেনের সন্ধান ও মুক্তি চায় ছাত্র অধিকার পরিষদ
রাজনীতি

আখতার হোসেনের সন্ধান ও মুক্তি চায় ছাত্র অধিকার পরিষদ


রিয়াজুল করিম রিজভীঃ পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী আজ ১৩ই এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দোকানদারদের ইফতার সামগ্রী উপহার দেয় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। উক্ত অনুষ্ঠান শেষে ডাকসু’র সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক ও ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আখতার হোসেন সহ কয়েকজন নেতাকর্মী আইন অনুষদের দিকে যান‍। আখতার আইন বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

আইন অনুষদের সামনে থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে আখতার হোসেনের পথরোধ করা হয়। তৎক্ষণাৎ আনুমানিক সন্ধ্যা ৭ টার সময় একটি পুলিশ ভ্যান এসে তাঁকে তুলে নিয়ে যায়‍। মিডিয়ায় প্রকাশিত সংবাদ অনুযায়ী আমরা জানতে পেরেছি শাহবাগ থানা পুলিশ তাকে তুলে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেছে‍।

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে একজন নির্বাচিত ছাত্র নেতাকে এভাবে তুলে নিয়ে যাওয়া শিক্ষার্থীদের নিরাপত্তাহীনতার বিষয়টি ইঙ্গিত করে। নিজ ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি ব্যতীত কোন শিক্ষার্থীকে আটক করা প্রতিষ্ঠানের স্বায়ত্তশাসনকেও প্রশ্নবিদ্ধ করে।

আমরা অতিসত্ত্বর আখতার হোসেনের সন্ধান ও মুক্তি চাই‍‍। এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদেরকে এভাবে তুলে নিয়ে যাওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে আরও সচেতন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানাই।

আখতার হোসেন প্রশ্নফাঁস বিরোধী আন্দোলনসহ বিভিন্ন যৌক্তিক আন্দোলন-সংগ্রামে ও শিক্ষার্থীদের অধিকার আদায়ে এক বলিষ্ঠ কন্ঠস্বর‍। উল্লেখ্য, তিনি গত ছয় মাস যাবৎ টাইফয়েড সহ নানা রোগে আক্রান্ত ছিলেন। কিছুদিন হলো কিছুটা সুস্থ হয়েছেন। তবে এখনো পর্যন্ত শারীরিক দুর্বলতা রয়েছে গেছে এবং নিয়মিত ডাক্তারের স্মরণাপন্ন হতে হচ্ছে।(প্রেস বিজ্ঞপ্তি )


Related posts

.

deshbangla71news.com

পথচারি ও ছিন্নমুলদের মাঝে ইফতার বিতরণে ভারত শাখা ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী টালবাহানার প্রয়োজন নেই: কাদের

deshbangla71news.com