deshbangla71news.com
  • Home
  • রাজনীতি
  • আলোচনায় এবার তোসাদ্দেক নূর চৌধুরী তপু’র ফ্রী মুদির দোকান
রাজনীতি

আলোচনায় এবার তোসাদ্দেক নূর চৌধুরী তপু’র ফ্রী মুদির দোকান


এ আর তাইমুনঃ সাবেক ছাত্র নেতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু করোনার সূচনালগ্ন থেকে আলোচনায় ছিলেন নিজ কর্মগুনে। চট্টগ্রামে করোনা পরিস্থিতিতে শুরু থেকে মাঠেই কাজ করছেন তিনি। কখনো নগরের বিভিন্ন জায়গায় ফ্রি সবজি বাজার, ফ্রি খাবার বিতরণ, ফ্রি ঈদ বস্ত্রদান, ফ্রি পুষ্টিকর ফল বিতরণসহ অসংখ্য কাজ করে সাধারণ মানুষের নজর কাড়ে তোসাদ্দেক নূর চৌধুরী তপু।

এরই ধারাবাহিকতায় উদ্যোক্তা চট্টগ্রাম এর পক্ষ থেকে তোসাদ্দেক নূর চৌধুরী তপু-কে “কোভিড’১৯ সম্মুখ যোদ্ধা” সম্মাননা প্রদান করা হয়।

এদিকে আজ বুধবার চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ এলাকার মোহাম্মদপুরে হঠাৎ করেই ৩০ টি মুদি পন্যের সমাহার নিয়ে ফ্রী মুদির দোকান এর যাত্রা শুরু করে দূর্বার প্রজন্ম চট্টগ্রাম মহানগর শাখা নামক সামাজিক সংগঠন এর প্রতিষ্ঠাতা তোসাদ্দেক নূর চৌধুরী তপু।

ফ্রী মুদির দোকানের বিষয় মুঠোফোনে তার কাছে জানতে চাওয়া হলে দেশ বাংলা ৭১ নিউজকে তিনি বলেন, “আমি শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল- ভাইয়ের দিকনির্দেশনায় সকল কার্যক্রম পরিচালনা করে থাকি। খেটে খাওয়া মানুষের জন্যই আমার ফ্রী মুদির দোকান। আমার এই মুদির দোকানের কার্যক্রম পুরো নগরীতে যতদিন লক ডাউন থাকবে, ততদিন চলমান থাকবে।”

ফ্রী মুদির দোকান-এর মাধ্যমে আজ শতাধিক মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র গ্রহন করেছেন। এ ধরনের অনন্য উদ্যোগ তরুণ প্রজন্মকে নতুন আলোর দিশারা দেখাবেন বলে ধারণা বিশ্লেষকদের।


Related posts

বিএনপি প্রত্যাখান করল স্থানীয় সরকার উপ-নির্বাচনের ফলাফল

deshbangla71news.com

পরীক্ষামূলক সম্প্রচার

deshbangla71news.com

এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীতে হালিশহর থানা ছাত্রলীগের মিলাদ ও দোয়া মাহফিল