deshbangla71news.com
  • Home
  • আরো
  • আমি ভিক্ষা করে হলেও মধ্যবিত্তের জন্য উপহার পাঠাব- আবিদ
আরো

আমি ভিক্ষা করে হলেও মধ্যবিত্তের জন্য উপহার পাঠাব- আবিদ


সাকিফুল ইসলামঃ চট্টগ্রাম কেন্দ্রীক সারাবাংলাদেশে জনপ্রিয় সংগঠন হলো দূর্বার তারুণ্য। একদিনেই কি জনপ্রিয়তা পেয়েছে সংগঠনটি? না। মুহাম্মদ আবু আবিদ নামক এক তরুণের প্রচেষ্টায় গড়ে উঠেছে সংগঠনটি। বছর দুইএক হলো সংগঠনটি চলছে। একের পর এক প্রজেক্টের মাধ্যমে দূর্বার গতিতে চলছে সংগঠনটি। যার কারণে বহুল আলোচিত দূর্বার তারুণ্য।

গত বছরের রমজান মাসে যখন সমগ্র বাংলাদেশ তথা সারাবিশ্বে চলছিল কঠোর লকডাউন চারদিকে মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের ক্ষুদার হাহাকার ঠিক তখনই লকডাউনকে উপেক্ষা করে অসহায় ক্ষুদার্থদেরকে আবিদ ও দূর্বার তারুণ্য টিম পৌছে দেন খাবার তথা ইফতার সামগ্রী। তারই স্বীকৃতি স্বরূপ পেয়েছেন আবিদ পেয়েছেন “কোভিড’১৯ সম্মুখ যোদ্ধা” এওয়ার্ড।

করোনার ২য় ঢেউ মোকাবিলায় এবারও বসে নেই দূর্বার তারুণ্য। গতবারের ন্যায় এ বছরও মধ্যবিত্তদের নিয়ে কাজ করবেন আবিদ।

গতপরশু তার নিজ ফেসবুক প্রোফাইলে তিনি একটি পোস্ট করেন। পোস্টটি হল- “মধ্যবিত্ত” একটু শুনুন, আবারও ত্রাণ বিতরণ শুরু হয়ে গেছে। সমাজের নিম্ন শ্রেণির মানুষের পাশে দাঁড়াবে অনেক উচ্চবিত্ত। আমি বরাবরই প্রচারের বিপক্ষে। প্রচার হলেও যেন মানুষ সাহায্য পায় সে-ই বিষয়ে সবাই খেয়াল রাখবেন। আমাদের সমাজে এমন একটা শ্রেণি আছে, যারা কাউকে কিছু বলতে পারে না। ক্ষুধার চেয়ে, তাদের আত্মসম্মান একটু বেশি। সে-ই শ্রেণির নাম মধ্যবিত্ত। আমিও এক মধ্যবিত্ত পরিবারের সন্তান। উচ্চবিত্তের সাথে চলাফেরা আমার। যেসকল মধ্যবিত্ত কষ্ট আছেন,তারা দয়া করে আমাকে জানাবেন। কথা দিলাম, আমার পরিবারের জন্য ত্রাণ আনলে যতটা গোপন রাখতাম, ঠিক ততটাই গোপন থাকবে আপনাদের পরিচয়। আমি আমার নাম দিয়ে সমাজে যারা প্রতিষ্ঠিত তাদের কাছ থেকে ভিক্ষা করে আনব। আপনাদের ম্যাসেজ বা ফোনের অপেক্ষায়। মুহাম্মদ আবু আবিদ, সভাপতি, দূর্বার তারুণ্য ফোনঃ 01303296028।

সর্বশেষ জানা যায়, ফেসবুক পোস্টের পর শতাধিক মধ্যবিত্ত পরিবার যোগাযোগ করে দূর্বার তারুণ্য ও মুহাম্মদ আবু আবিদের সাথে। সেখান থেকে বাছাই করে ৭৫ টা মধ্যবিত্ত পরিবারকে নিত্যপ্রয়োজনীয় সকল সুযোগ সুবিধা, খাদ্য, চিকিৎসা ইত্যাদির ব্যয়ভার বহন করবে দূর্বার তারুণ্য। এ ধরনের কার্যক্রম সমাজে স্থিতি বয়ে আনবে বলে ধারণা বিশ্লেষকদের।


Related posts

ছাত্র-রাজনীতি হত্যাকান্ডের শিকার ছাত্রলীগ নেতার পরিবারের পাশে রাব্বানী

নিজস্ব প্রতিবেদক

বৌভাতের অনুষ্ঠানের দিন গেস্ট হাউসে মিলল শিক্ষকের ঝুলন্ত দেহ, মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা

নিজস্ব প্রতিবেদক

গাধার চাহিদা বাড়ছে ভারতে

নিজস্ব প্রতিবেদক