deshbangla71news.com
  • Home
  • রাজনীতি
  • প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন সুজন
রাজনীতি

প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন সুজন


নিজস্ব প্রতিবেদকঃ সরকার ঘোষিত লকডাউনে দেশে ছুটিতে আসা প্রবাসীদের স্ব স্ব কর্মস্থলে ফিরে যেতে বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। আজ শুক্রবার (১৬ এপ্রিল ২০২১ইং) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ ধন্যবাদ জানান।

এক ধন্যবাদ বার্তায় তিনি বলেন বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসের মধ্যেও প্রবাসীরা দেশে রেকর্ড পরিমাণ রেমিটেন্স পাঠাচ্ছেন। যেখানে মহামারীতে পৃথিবীর বিভিন্ন দেশের অর্থনৈতিক পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হচ্ছে সেখানে আমাদের প্রবাসীরা কষ্ট করে দেশে অর্থ প্রেরণ করে অর্থনীতির চাকাকে গতিশীল রাখছে। তাই দেশে ছুটিতে আসা যেসব প্রবাসী কর্মী লকডাউনের কারণে আটকা পড়েছেন তাদের জন্য বিশেষ ফ্লাইট চালু করায় প্রধানমন্ত্রী, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান সুজন। সেই সাথে ইউরোপসহ যে সকল দেশে করোনা সংক্রমণ অত্যধিক হারে বৃদ্ধি পাচ্ছে সেসব দেশের ফ্লাইটগুলো বন্ধ রাখার আহবান জানান। দেখা যাচ্ছে যে অনেকে করোনার ভূয়া সার্টিফিকেট নিয়ে বিদেশ যাচ্ছে। এতে করে বিদেশে দেশের সুনাম নষ্ট হচ্ছে। তাই দেশের সকল বিমানবন্দরে করোনার নমুনা পরীক্ষার সুযোগ সৃষ্টি করার অনুরোধ জানান তিনি।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন ও জীবিকাকে সমুন্নত রেখে করোনাভাইরাস পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা পালন করছেন। সেজন্য দেশের প্রধানতম রপ্তানীমূখী শিল্প গার্মেন্টসগুলোকে লকডাউনের আওতামুক্ত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। কারণ গার্মেন্টস শিল্পে বাংলাদেশের অন্যতম প্রতিযোগী বিভিন্ন দেশে লকডাউন দিলেও কোনও দেশেই এখন পর্যন্ত গার্মেন্টস শিল্পকে বন্ধ রাখেনি। প্রতিদিনই শিপমেন্ট হচ্ছে বিপুল পরিমাণ রপ্তানি পোশাক। তাই এ মূহুর্তে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখতে গার্মেন্টস শিল্পকে চালু রাখা একান্ত জরুরি। কিন্তু দেখা যাচ্ছে যে স্বাধীনতা বিরোধী চক্র তাদের দেশ বিরোধী নানা চক্রান্তে ব্যর্থ হয়ে গার্মেন্টস চালু এবং নামাজকে মুখোমুখি অবস্থানে দাড় করতে চায়। তারা নামাজের বিষয়টাকে কেন্দ্র করে ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে উত্তেজনা ছড়াচ্ছে। তাদের এ চক্রান্ত কোনভাবেই সফল হতে দেওয়া যাবে না। তিনি জনগনকে ঐ সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহবান জানান। তাছাড়া বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা মসজিদ বন্ধ বলে গুজব ছড়াচ্ছে তাদেরকে সঠিকভাবে চিহ্নিত করে সাইবার আইনে কঠোর শাস্তি দানেরও আহবান জানান তিনি।

তিনি আরো বলেন সরকারের বারবার অনুনয় বিনয়, নানামূখী প্রচারণা এবং বিভিন্ন উদ্যোগ সত্বেও দেখা যাচ্ছে এক শ্রেণীর অবিবেচক জনগন কোনভাবেই স্বাস্থ্যবিধির পরোয়া করছে না। তারা ইচ্ছে করেই হাট-বাজারসহ, গণপরিবহণে করোনা সংক্রমণ ছড়াচ্ছে। বাজারে পর্যাপ্ত মাস্ক পাওয়া গেলেও মাস্ক পরিধান করতেই যেন তাদের অনীহা। অথচ শুধুমাত্র মাস্ক পরিধান এবং বারেবারে সাবান দিয়ে হাত পরিস্কার করলে করোনা সংক্রমণ থেকে মুক্তি লাভ করা সম্ভব। এ সকল অবিবেচক জনগন যারা মাস্ক ছাড়া ঘরের বাহির বের হবেন তাদের কাছ থেকে কমপক্ষে দুই হাজার টাকা জরিমানা আদায়, অনাদায়ে এক সপ্তাহ করোনা হাসপাতালে স্বেচ্ছা শ্রমের শাস্তি প্রদানের জন্য প্রশাসনের নিকট আহবান জানান।

তিনি সরকারের লকডাউন ঘোষণাকে কার্যকর করে পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা পবিত্র রমজান মাসেও মাঠে কঠোর পরিশ্রম করে নগরবাসীকে ঘরে রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাদেরকে নগরবাসীর পক্ষ থেকে বিশেষ অভিনন্দন জ্ঞাপন করেন। এছাড়া করোনা মহামারীর এ পরিস্থিতিতে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মীরা যেভাবে করোনা রোগীদের সেবা শুশ্রুষায় নিজের জীবনের মায়া ত্যাগ করে কাজ করছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। তিনি বলেন তাদের এ ত্যাগ জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।


Related posts

হকারদের মাঝে ত্রান বিতরণ করেন নগর আঃলীগ নেতা মসিউর রহমান

নিজস্ব প্রতিবেদক

সাবেক কাউন্সিলর মোহাম্মদ এয়াকুব এর মৃত্যুতে চসিক মেয়রের শোক

নিজস্ব প্রতিবেদক

আলহাজ্ব এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ফাউন্ডেশনের পক্ষ থেকে ইফতার বিতরণ

নিজস্ব প্রতিবেদক