deshbangla71news.com
  • Home
  • চট্টগ্রাম
  • প্রতিনিয়ত গভীর রাতে তৈরি খাবার বিতরণ করছেন চট্টগ্রাম সিটি মেয়র
চট্টগ্রাম

প্রতিনিয়ত গভীর রাতে তৈরি খাবার বিতরণ করছেন চট্টগ্রাম সিটি মেয়র


গভীর রাতে গোপনে কোন প্রটোকল বা মিডিয়ার লোকজন ছাড়াই সুবিধাবঞ্চিতদের হাতে খাবার তুলে দিলেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র এম রেজাউল করিম ।

করোনা পরিস্থিতি অবনতির কারনে সারাদেশব্যপী চলছে লকডাউন। ব্যাতিক্রম নেই চট্টগ্রামেও। ইতোমধ্যেই বিভিন্ন স্থানে রেড জোন ঘোষণা করা হয়। ৫ টার পর বন্ধ করে দেয়া হচ্ছে দোকানপাট। এর ফলে জনজীবন চালাতে হিমসিম খাচ্ছে মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত মানুষ।

তাদের এই কষ্টের সমাধানের জন্য চট্টগ্রাম সিটি মেয়র নিলেন ভিন্ন এক উদ্যোগ। হাতে তৈরি খাবার পৌছে দিচ্ছেন অনাহারীদের কাছে। মধ্যরাত ঠিক ২ টার দিক চট্টগ্রাম নগরের বহদ্দারহাট এলাকায় ট্রাকে ট্রাকে খাবার এনে সেহেরি বিতরণ করে তিনি।

প্রশ্নের জবাবে সিটি মেয়র বলেন, “করোনা সংক্রমণের কঠিন এক পরিস্থিতির মুখোমুখি আজ গোটা দুনিয়া। বাংলাদেশেও করোনার ক্রমবর্ধমান সংক্রমনের ফলে জনস্বাস্থ্য সংরক্ষণ বিবেচনায় সারাদেশে লকডাউন ঘোষণা করতে বাধ্য হয়েছে সরকার। এ অবস্থায় ভাসমান মানুষ চরম অসহায় হয়ে পড়ছে। তারা যাতে পেটভরে সেহরি খেয়ে রোজা রেখে সওয়াব অর্জন করতে পারে সে জন্য তাদের পাশে থাকা উচিত। এ ব্যাপারে আমি সামর্থ্যবান সকলের প্রতি সুদৃষ্টি কামনা করি। আমি নিজেও যেটুকু পারি চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে।”

সিটি মেয়রের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নগরবাসী।


Related posts

নগরীর যত্রতত্র হকারদের পসরা সাজানোর কারণে ট্রাফিক নিয়ন্ত্রণের ক্ষেত্রে প্রতিবন্ধকতা: চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক

মশার উপদ্রব কমছেই না

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ধসে পড়লো নির্মাণকার্য ভবনের ছাদ

Kazi MD Sazzad Hasan