deshbangla71news.com
  • Home
  • চট্টগ্রাম
  • সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে প্রতিনিয়ত ইফতার মাহফিল করছেন চবির রেজাউল হক রুবেল
চট্টগ্রাম

সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে প্রতিনিয়ত ইফতার মাহফিল করছেন চবির রেজাউল হক রুবেল


নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহ সারা বাংলাদেশে করোনার কারণে হঠাৎ করে লকডাইন দেওয়ায় অনেক সাধারণ শিক্ষার্থী তাদের টিউশন এবং বিভিন্ন কাজের জন্য নিজ গ্রামে ফিরতে পারেননি। এতে করে তারা নিজস্ব জায়গায় আটকা পড়ে যায়। এদের কথা চিন্তা করে মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি এর নির্দেশনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল প্রতিনিয়ত ইফতার মাহফিল আয়োজন করে যাচ্ছেন।

তিন বার সাবেক সফল মেয়র চট্টলবীর প্রায়াত নেতা আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী প্রিমিয়াম ইউনিভার্সিটিতে সাধারণ মানুষকে নিয়ে ইফতার করতেন,সেই নেতার আদর্শ বহন এবং তারই দেখানো এবং শেখানো পথ ধরে এই বছর সাধারণ শিক্ষার্থী ও চবি ছাত্রলীগের নেতা কর্মী দের নিয়ে পুরো মাসব্যাপী ইফতার আয়োজন করছেন বলে জানান রেজাউল হক রুবেল।

আজ রোজার ১৫ তম দিনে একসাথে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

এই বিষয়ে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল দেশ বাংলা ৭১ নিউজকে বলেন, “বাংলাদেশ ছাত্রলীগ দুঃখ, দুর্দশা এবং জাতির ক্রান্তিলগ্নে সবসময় সামনের সারিতে থেকে নেতৃত্ব দেয়। তারই ধারাবাহিকতায় আটকে পড়া শিক্ষার্থী এবং ছাত্রলীগের নেতা কর্মীদের নিয়ে আমাদের এই আয়োজন । যার পুরো কৃতিত্ব এবং অবদান বর্তমান সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ভাইয়ের। উনি সাহস এবং উৎসাহ না দিলে আমাদের পক্ষে এই আয়োজন সম্ভব ছিলো না।”

এই বিষয়ে চবি ছাত্রলীগের কর্মী সাদাফ খান বলেন, “চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ভাইয়ের এই রকম শত সাহসী সিদ্ধান্ত চবি ছাত্রলীগের জন্য গর্ব এবং অহংকারের। এমন নেতৃত্বের হাতে নেতৃত্ব দেয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।”

আরেক ছাত্রলীগের কর্মী শফিকুল ইসলাম বলেন, “রুবেল ভাইয়ের এই সব ইতিবাচক গুনাবলীর শিক্ষা ভবিষ্যৎ রাজনীতির জন্য পথের আলোর দিশারি হবেন”

এই নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও দোকানদারদের মাঝেও ইতিবাচক মনোভাব দেখা গেছে৷

চবি লেডিস হলের ঝুপরির দোকানদার জসিম বলেন, “চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এর এই আয়োজনের কারনে প্রতিদিন অনেক গুলো ছাত্র একসাথে ইফতারি করে এবং তারা আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করে, ক্ষমা চায়, বাবা মার জন্য দোয়া করে, শেখ হাসিনা এবং বাংলাদেশের জন্য দোয়া করে। যা আমার হৃদয় কেটেছে। যা আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আগে কখনও দেখি নি।”


Related posts

পরীক্ষামূলক সম্প্রচার

deshbangla71news.com

মুজিব শতবর্ষ ফুটবলে চ্যাম্পিয়ন ডা. কামাল এ খান একাদশ

deshbangla71news.com

কর্ণফুলীতে মিলল মর্টারশেল, নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক