deshbangla71news.com
চট্টগ্রাম

এবারও দেবাশীষ পাল দেবু’র এক ভিন্ন উদ্যোগ


নিজস্ব প্রতিবেদকঃ করোনা মহামারী প্রতিরোধে ও সকলের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চট্টগ্রাম মহানগরীতে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে যুবলীগনেতা দেবাশীষ পাল দেবু’র উদ্যোগে ,” ফ্রি মেডিকেল কুইক রেসপন্স টিম” নামক ক্যাম্প এর কার্যক্রম আজ দুপুর ২টায় টাইগার পাসস্থ সিটি করপোরেশন চত্ত্বরে চসিক মেয়র আলহাজ্ব এম রেজাউল করিম চৌধুরী উদ্বোধন করেন।

উদ্বোধনকালে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, মহামারী করোনা দূযোর্গ কালীন মানুষের পাশে বিনামূল্যে চিকিৎসা সেবা নিয়ে দেবাশীষ পাল দেবুর এই উদ্যোগ সাধারণ মানুষ বিশেষ ভাবে উপকৃত হবে। ফ্রি মেডিক্যাল কুইক রেসপন্স টীম করোনা কালীন সময়ে জনগনের পাশে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু বলেন, অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণ, রান্না করা খাবার বিতরণ, মাস্ক-স্যানিটাইজার বিতরণ, জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার সেবা প্রদান, এলাকায় এলাকায় হেলথ ক্যাম্প, নগরীর বিভিন্ন মোড়ে ফ্রি করোনা টিকা নিবন্ধন বুথ পরিচালনার পাশাপাশি এবার আমরা যুবলীগ এর পক্ষ থেকে মানুষ এর জন্য “কুইক মেডিকেল রেসপন্স টিম” সহায়তা চালু করতে যাচ্ছি। একজন সার্বক্ষণিক চিকিৎসক, ব্রাদার এবং এম্বুলেন্স সমন্বয়ে এই কুইক মেডিকেল রেসপন্স টিম ফোন পেলে বাসায় গিয়ে রোগীকে চিকিৎসা সেবা প্রদান করবেন। প্রয়োজনে এই এম্বুলেন্সে করেই উন্নত চিকিৎসার প্রয়োজনে রোগীকে হাসপাতালে স্থানান্তর করা হবে। করোনার ঝুঁকি নিয়ে রোগী এবং রোগীর স্বজনদের যাতে হাসপাতালে ঘুরতে না হয় সেই জন্যই যুবলীগ এর এই উদ্যোগ। সেই সাথে চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ড এর দায়িত্ব প্রাপ্ত কর্মীদের আহ্বান জানাচ্ছি নিজ নিজ এলাকায় এই মেডিকেল টিমকে দ্রুততম সময়ে রোগীর বাসা চিনে চিকিৎসা সেবা পৌঁছানোর জন্য সার্বক্ষণিক সহযোগিতা করতে।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র গিয়াস উদ্দীন, কাউন্সিলর নেছার আহমদ মঞ্জু, কাউন্সিলর নুরুল আমিন, কাউন্সিলর পুলক খাস্তগীর, আবুল হাসনাত বেলাল, চট্টগ্রাম মেডিকেল বোর্ডের সদস্য স্বরুপ বিকাশ বড়–য়া বিতান, মহানগর যুবলীগ নেতা আনিফুর রহমান লিটু, হ্যালো ডা: এর প্রধান উপদেষ্টা ডা: সজীব তালুকদার, নির্বাহী পরিচালক ইরফান কাদেরী, কোর্ডিনেটর প্রদীপ মারমা, ডা: রোজী চক্রবর্তী, প্রফেসর নুরুন্নবী পারভেজ, মো: ইসমাইল, মারুফ আহমেদ, ইমতিয়াজ বাবলা, মো: মঈন উদ্দীন, নুরুল ইসলাম রাসেল, ইকবাল হোসেন, রাশেদ চৌধুরী, মাকসুদুল আলম জিকু, যুবায়ের হোসেন অভি, সাদ্দাম হোসেন জয়, শহীদুল ইসলাম, শাহনেওয়াজ বাপ্পী, মারুফুল ইসলাম মারুফ, মো: রাশেদ, আলী নুর রুবেল, সৌরেন বড়–য়া রিও, স্বেচ্ছাসেবী সাকিব, অনিক, জিয়া, শহিদ, কাউসার রাজু, তৌহিদুল ইসলাম রানা, সাইদুজ্জামান রাকেশ প্রমুখ।


Related posts

পরীক্ষামূলক সম্প্রচার

deshbangla71news.com

ট্রাকচাপায় অটোরিকশার নিহত চার জন

নিজস্ব প্রতিবেদক

সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে প্রতিনিয়ত ইফতার মাহফিল করছেন চবির রেজাউল হক রুবেল

নিজস্ব প্রতিবেদক