deshbangla71news.com
  • Home
  • আরো
  • চট্টগ্রামে ঘরহারা ৩৫টি পরিবারের পাশে দাঁড়াল ইউনিটি রিলিফ ফাউন্ডেশন
আরো

চট্টগ্রামে ঘরহারা ৩৫টি পরিবারের পাশে দাঁড়াল ইউনিটি রিলিফ ফাউন্ডেশন


করোনা সংক্রমণের ভয়ে সবাই যখন ঘরে রয়েছে, তখন অনেকেই থাকছেন চরম কষ্টে, অনাহারে। রোজার মাসটি যেহেতু অনেক বেশি গুরুত্বপূর্ণ মুসলিমদের কাছে এই রোজায় যেন কাউকে না খেয়ে রোজা না রাখতে হয় সেই চেষ্টাই করে যাচ্ছে অনেক মানুষ ও সামাজিক সংগঠন।

এই অভাব-অনটনের সময়েই যদি ঘর পুড়ে ছাই হয়ে যায়, তাহলে মরার উপর খড়ার ঘা, ছাড়া আর কিছুই বলার নেই।

“মানবতার তরে আমরা” এই স্লোগানকে সামনে রেখে বিভিন্ন কলেজে অধ্যয়ণরত শিক্ষার্থীদের সমন্বয়ে গড়ে উঠা সামাজিক সংগঠন ইউনিটি রিলফ ফাউন্ডেশন এর উদ্যোগে বহদ্দারহাট বাদশা চেয়ারম্যান ঘাটা ( আবুল কলোনিতে) আগুনে পুড়ে যাওয়া প্রায় ৩৫ টি পরিবারের সেহেরির ব্যবস্থা করা হয়।

এসময় আরও রাস্তায় ভাসমাণ ১২০জন পথচারীকেও সেহেরি প্রদান করা হয়।

এতে সংগঠনের সদস্য জুনায়েদ সাফাইয়ান,গোলাম হোসেন আরিফ,সাইফুল ইসলাম,সানি রহমান,জাকের হোসেন ইমন,সাফাত আরিয়ান মাহিন,আশরাফ তামিম,ফরহাদ ইসলাম,ইমরান হোসেন,খান ওসমান প্রমূখ উপস্থিত ছিল।

‘ইউনিটি রিলিফ ফাউন্ডেশন’ এর সদস্যরা বলেন, “এটি একটি সেবামূলক সংস্থা।
আমাদের মূল লক্ষ্যঃ”গরিব-অসহায়, দরিদ্র মানুষের পাশে দাড়ানো এবং তাদের মুখে হাসি ফুটানো।”

তারা আরও বলেন, “তার জন্য প্রয়োজন সমাজের উচ্চবিত্ত মানুষদের এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর সহায়তা।এই কর্মসূচী আমরা সারাবছর ব্যাপি চালিয়ে রাখতে চাই। অসহায় মানুষের আহারের ব্যবস্থা করেই থেমে যেতে চাই নাহ। তাদের ৫ টি মৌলিক চাহিদা পূরোনেও কাজ করে যেতে চাই সবসময়।
তাই আপনাদের সকলের দোয়া, ভালোবাসা এবং সহযোগিতাই কাম্য।”

এক প্রশ্নের জবাবে তারা বলেন, “আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি আমাদের কার্যক্রম আরো বড় পরিসরে করতে। আমাদের উপর আস্থা রাখুন, সহযোগিতা করে যান ইনশাআল্লাহ মানুষের জন্য ভালো কিছু করতে পারব।”

উল্লেখ্য যে, গতপরশু বিকাল ৪.৩০ মিনিটের দিকে বহদ্দারহাট বাদশা চেয়ারম্যান্যান ঘাটা এলাকার (আবুল কলোনীতে) আগুন লেগে ৩৫ টি ঘরে পুড়ে যায়, পরে তারা বর্তমানে পার্শ্ববর্তী স্কুলে আশ্রয় গ্রহণ করে।

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে সব খাবার প্রস্তুত ও বিতরণ করা হচ্ছে। সবার সহযোগিতায়ই এই কার্যক্রম চালিয়ে নেওয়া সম্ভব হয়েছে বলেও জানান তারা।


Related posts

নাস্তিক থেকে আজ একজন মুমিন ব্যাক্তি মাহমুদুল হাসান সোহাগ

নিজস্ব প্রতিবেদক

ভৈরবে ছিনতাইয়ের কবলে পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক