deshbangla71news.com
  • Home
  • রাজনীতি
  • দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে “করোনা প্রতিরোধক বুথ”
রাজনীতি

দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে “করোনা প্রতিরোধক বুথ”


নিজস্ব প্রতিবেদকঃ বন্দর নগরী চট্টগ্রামে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় নগরে ভিন্নধর্মী উদ্যোগ “করোনা প্রতিরোধক হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বুথ” উদ্বোধন করছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ অর্থ-সম্পাদক হেলাল আকরব চৌধুরী বাবর।

আজ বিকাল ৪ টায় নগরীর তিন পোলের মাথায় তিনি স্থাপিত ৪র্থ বুথটি উদ্ভোদন করেন।

এর আগে শনিবার (১ মে) বিকেল ৪টায় নগরীর এনায়েত বাজার মোড়ে বুথ উদ্বোধনের মাধ্যমে এ কার্যক্রম শুরু করেন।

এছাড়াও নন্দন কানন ও আন্দরকিল্লা মোড়ে আরও ২টি বুথ চালু করা হয়। ক্রমান্বয়ে নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে এরকম বুথ বসানোর কথা জানান উদ্যোক্তা।

বুথ উদ্বোধন করে হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, “বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে জন জীবন বিপর্যস্ত। এই বিপর্যয় প্রতিরোধের একমাত্র উপায় জীবাণু নাশক বা হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার করা।”

সাধারণ মানুষের কথা চিন্তা করে ও স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি করতে আমাদের এমন উদ্দ্যোগ।করোনা প্রতিরোধক এই বুথটির মধ্যে রয়েছে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও একটি ডাস্টবিন।বুথে এই পদ্ধতির মাধ্যমে হ্যান্ড স্যানিটাইজার বোতলের বাটনে চাপ দিয়ে একজন একবার হাত পরিস্কার করবে,ব্যবহৃত মাস্ক ডাসবিনে ফেলে বুথ থেকে একজনে একটি মাস্ক সংগ্রহ করা যাবে। বিভিন্ন মোড়ে স্হাপিত এই বুথে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।

এসময় উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা রিটু দাশ বাবলু, আইনুল ইসলাম আবেদ, সাবেক নগর ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, এম কুতুব উদ্দীন, নাসির উদ্দীন ফাহিম, তসলিম উদ্দীন, মোর্শেদ আলম, রতন ঘোষ, মো. দেলোয়ার হোসেন, মো. জাহেদ, হোসাইন আহমেদ রুবেল, দেলোয়ার হোসেন রুবেল, সামির সাকির চৌধুরী, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, আব্দুল্লাহ আল সাইমুন প্রমুখ।


Related posts

এরা স্বাধীনতা বিরোধী শক্তি, কিছুতেই এদের মাথাচাড়া দিয়ে উঠতে দেয়া যাবে না — গোলাম ছামদানি জনি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে আরেকটা লড়াই করতে হবে : দুদু

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে অংশগ্রহণের নামে নাটক করছে বিএনপি : ওবায়দুল কাদের

deshbangla71news.com